ঢাকাবুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১
  1. Games
  2. করোনাভাইরাস
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. টেকনোলজি
  6. দুর্ঘটনা
  7. বিনোদন
  8. লাইফস্টাইল
  9. সফলতার গল্প
  10. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

কুলাউড়ায় বিভিন্ন অনিয়মের দায়ে উনিশ হাজার টাকা জরিমানা

কালের পোস্ট ডেক্স
সেপ্টেম্বর ২২, ২০২১ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

ad

মো: রেজাউল ইসলাম শাফি, কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে ও কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় বুধবার (২২ সেপ্টেম্বর) কুলাউড়া উপজেলার রবিরবাজার ও কুলাউড়া রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসী দোকানসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ ও তৈরি করা, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় করা, রাস্তার পাশে অস্বাস্থ্যকরভাবে খোলা অবস্থায় রেখে খাদ্য পণ্য বিক্রয় করা, পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, আয়োডিন বিহীন খোলা লবণ ব্যবহার করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পৃথিমপাশা ইউনিয়নের রবিরবাজারের মেসার্স সজল মিষ্টি ঘরকে ৫ হাজার টাকা, ধানসিঁড়ি রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, জালালাবাদ হোটেলকে ৫ হাজার টাকা ও মেসার্স লেমন ফার্মেসীকে ৪ হাজার টাকাসহ ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৯ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, অভিযানকালে রবিরবাজারের ভেতরের সবজি বাজার ও মাছ বাজারে তদারকি কার্যক্রম পরিচালনাকালে মূল্য তালিকা এবং সঠিক ওজনে পণ্য দ্রব্য বিক্রয়ে ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়।

নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।