ঢাকাশুক্রবার , ১০ সেপ্টেম্বর ২০২১
  1. Games
  2. করোনাভাইরাস
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. টেকনোলজি
  6. দুর্ঘটনা
  7. বিনোদন
  8. লাইফস্টাইল
  9. সফলতার গল্প
  10. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

দুরন্ত মাদারীপুরের পক্ষ থেকে ২য় পর্বে বৃক্ষরোপণ অভিযান

কালের পোস্ট ডেক্স
সেপ্টেম্বর ১০, ২০২১ ৯:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

ad

মফিজুল মাদারীপুর প্রতিনিধিঃ কর্মসূচি-২০২১ বাস্তবায়ন। “গাছ লাগান,পরিবেশ বাচান” এই শ্লোগান সামনে রেখে গত ০৮/০৯/২০২১ রোজ বুধবার সারা দিনব্যাপী দুরন্ত মাদারীপুর সংগঠন ( একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন) থেকে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়। এ কর্মসূচির শুরুতেই উদ্ভধোন করেন গরীবের ইউএনও খ্যাত মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সাইফুদ্দিন গিয়াস এবং ২য় পর্ব কাজ সম্পূর্ণ করেন তাঁতীবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার জিয়াউর রহমান সভাপত্তিতে এই সময় উপস্থিত ছিলেন।

উপস্থিত ছিলেন অত্র সংগঠনের সহকারী শিক্ষা বিষয়ক সম্পাদক জনাব মফিজুল ইসলাম সৌরভ এবং তাঁতীবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী ইংরেজী শিক্ষক জনাব আবজাল খান হিসাব বিজ্ঞানের সহকারী শিক্ষক জনাব ইকবাল মাহমুদ, সহকারী শিক্ষক অখিল কুমার, ও মোস্তাক রাব্বানী, সাইফুল ইসলাম ও অন্যান্য শিক্ষকবৃন্দ

প্রশ্নের জবাবে অত্র স্কুলের প্রধান শিক্ষক খন্দকার জিয়াউর রহমান বলেন –

শুরুতে জানাই সংগঠনের সকল সেস্বসেবীদের আন্তরিক সালাম ও শুভেচ্ছা। পরিবেশ রক্ষার জন্য গাছের কোনো বিকল্পন নেই, এই করোনা কালীন সময় বিশ্ব বিভিন্ন জায়গায় অক্সিজেন অভাব দেখা দিয়েছে! যখন প্রিয় সবুজ সমরোহ বাংলাদেশে বনভুমি শতভাগ পূরণ হবে তখন অক্সিজেন ঘাততি সহ সব রকমের ভারসাম্য রক্ষা পাবো। দেশের আনাচে-কানাচে চর, নদীর পাড়সহ প্রচুর খালি, অনাবাদি জায়গা পড়ে আছে, এগুলোতে যদি আমরা গাছ লাগাই তাহলে দেশের অনেক উপকার হবে।

এ উদ্যোগটি যদি সরকার অর্থবল, লোকবলের কারণে করতে না পারে তাহলে আমরা চাই আমাদের দেশে বড় বড় অনেক এনজিও বা সংস্থা আছে, সবরকম লোভ-লালসার ঊর্ধ্বে উঠে তাদের সঙ্গে কোনো চুক্তি করে গাছ লাগানোর দায়িত্ব তাদের যেন দেয়া হয়। তাতে দেশেরই লাভ হবে। এসব সংস্থার দেশে সবুজ বনায়ন সৃষ্টির ভূমিকা আমরা দেখেছি।

এছাড়াও গত ৮সেপ্টেম্বর ২০২১ মাদারীপুর জেলার বিভিন্ন এলাকায় মোট পাঁচশতাধিক গাছ লাগানোর মধ্য দিয়ে বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করা হয় এলাকাসমূহ পেয়ারপুর, ত্রিভাগদি,কুনিয়া, কালির বাজার, সমাদ্দার স্কুল প্রাঙ্গণ সহ আরো কয়েক জায়গায় রোপন করা হয়।