ঢাকাবুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১
  1. Games
  2. করোনাভাইরাস
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. টেকনোলজি
  6. দুর্ঘটনা
  7. বিনোদন
  8. লাইফস্টাইল
  9. সফলতার গল্প
  10. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে ব্লাডগ্রুপিং প্রোগ্রামে প্রভাবশালীর বাঁধা

কালের পোস্ট ডেক্স
সেপ্টেম্বর ২২, ২০২১ ৬:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ad

মোঃ খালিদ হোসাইন, নড়াইল সদর উপজেলা প্রতিনিধি। নড়াইল জেলার কালিয়া উপজেলার বড়দিয়ায় সেচ্ছাসেবী সংগঠন বড়দিয়া ব্লাড ব্যাংকের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে বাঁধা দেয়ার ঘটনা ঘটেছে। জানা যায়, বুধবার বেলা ১০ টায় ব্লাড গ্রুপিং কর্মসূচি চলাকালে স্থানীয় রওশন খান ডায়াগনস্টিক সেন্টারের মালিক পলাশ খান উক্ত কর্মসূচিতে বাঁধা দিয়ে ব্যানার কেড়ে নিয়ে সেচ্ছাসেবীদের হুমকি ধামকি দিয়ে তাড়িয়ে দেন।

খোঁজ নিয়ে জানা যায়, পলাশ খান তার নিজস্ব ডায়াগনস্টিক সেন্টারে এলাকাবাসীর রক্তের গ্রুপ নির্ণয় করে মাথাপ্রতি ১০০ টাকা করে নেন। তার এই ব্যবসা ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কায় তিনি সেচ্ছাসেবীদের এমন কর্মসূচিতে বাঁধা দিয়েছেন বলে অভিযোগ স্থানীয়দের।

এবিষয়ে বড়দিয়া ব্লাড ব্যাংকের সভাপতি আরমান খান বলেন, আমাদের এই কর্মসূচির আগের রাতেই দুষ্কৃতকারীরা আমাদের প্রোগ্রামের জন্য রাস্তায় টানানো ব্যানার ছিঁড়ে ফেলে। আমরা নতুন ব্যানার করে প্রোগ্রাম শুরু করলে প্রভাবশালী পলাশ খান আমাদের ব্যানার কেড়ে নিয়ে গালিগালাজ করে তাড়িয়ে দেয়।

এবিষয়ে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আরিফুল ইসলাম বলেন, কিছু ছেলে আমার কাছে মৌখিক অভিযোগ করেছে। বিষয়টা আমরা খতিয়ে দেখছি। তাছাড়া ব্লাডব্যাংকটি যথাযথ নিয়ম মেনে অভিজ্ঞ টেকনিশিয়ান নিয়ে ব্লাডগ্রুপিং করছিল কিনা এটা খতিয়ে দেখা হবে।