ঢাকাশনিবার , ১১ সেপ্টেম্বর ২০২১
  1. Games
  2. করোনাভাইরাস
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. টেকনোলজি
  6. দুর্ঘটনা
  7. বিনোদন
  8. লাইফস্টাইল
  9. সফলতার গল্প
  10. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

PSTU career club (PSTUCC) এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী আজ

কালের পোস্ট ডেক্স
সেপ্টেম্বর ১১, ২০২১ ১২:১০ পূর্বাহ্ণ
Link Copied!

ad

পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যারিরয়ার ক্লাবের (PSTUCC)তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী আজ। ২০১৯ সালের ১০ই সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টি বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী মাহদী আল হাসানের হাত ধরে যাত্রা শুরু করে এই সংগঠন টি।শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সাহায্য করাই এই সংগঠনের মূল লক্ষ্য।

Government preparesion wing, soft skill development wing, scholarship guidelines wing, language development wing, Research and publication wing, media and IT wing এই ৬ টি উইং এ ২৩ জন ভলেন্টিয়ার ও ১৫ জন ইন্টার্ন নিয়ে কাজ করছে সংগঠনটি।তা ছাড়াও ২৩ জন এক্সিকিউটিভ মেম্বার এবং ৮ জন ফ্যাকাল্টি এম্বাসেডর রয়েছে সংগঠনটির। তাছাড়াও রয়েছে ডিপার্টমেন্ট অফ হিউম্যান রিসোর্স, ডিপার্টমেন্ট অফ ফিন্যান্স, ডিপার্টমেন্ট অফ নেটওয়ার্ক এন্ড কমিউনিকেশন, ডিপার্টমেন্ট অফ প্রমশন এবং ডিপার্টমেন্ট অফ ইভেন্ট এন্ড অফিস ম্যানেজমেন্ট এই ৬ টি ডিপার্টমেন্ট। বর্তমানে ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করে শিক্ষার্থীদের সাহায্য করে যাচ্ছে সংগঠন টি।

৩ বছরেরই ক্যাম্পাসের শিক্ষার্থীদের মনে জায়গা করে নিয়েছে। ল্যাংগুয়েজ ডেভেলপমেন্ট উইং এর মেম্বার ফজলে রাব্বি জানান, করোনা মহামারির সময় সবাই ডিপ্রেশনে ছিলাম তারপরও ক্যারিয়ার ক্লাবের সাথে যুক্ত থাকার কারণে সেল্ফ ডেভেলপমেন্টে মনোযোগ দিতে পেরেছি। অনন্য সংগঠন নিজের আত্ম তৃপ্তির জন্য করা হলেও ক্যারিয়ার ক্লাব বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট এ সাহায্য করে,ক্যারিয়ার অরিয়েনটেড রাখে, অনন্য সংগঠন থেকে ক্যারিয়ার ক্লাব এসব কারণে ব্যতিক্রম।

সামনের দিকে আরও এগিয়ে যাবে এমনটাই আশা করেন তিনি। ক্যারিয়ার ক্লাবের ডিরেক্টর তারিকুল ইসলাম ক্যারিয়ার ক্লাব সম্পর্কে বলেন, সূচনালগ্ন থেকেই পবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের সাথে পথচলা। ক্যারিয়ার ক্লাবে বিগত তিন বছর থেকে আমরা ক্যারিয়ার রিলেটেড নানাবিধ ইভেন্ট আয়োজন করে যাচ্ছি। ইনশাআল্লাহ ভবিষ্যতে আরও ভিন্নধর্মী ক্যারিয়ার রিলেটেড ইভেন্ট আয়োজনের পরিকল্পনা রয়েছে।

ক্যারিয়ার ক্লাবের সাথে সংশ্লিষ্ট সকলের অবদানে আমরা আজকে এতদূর আসতে পেরেছি। আমি আশা করবো ভবিষ্যতেও যেন এই সংগঠনের ধারাবাহিকতা বজায় থাকে এবং গৌরবের সহিত সামনের দিকে এগিয়ে যায়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছ সংগঠনটি।তার ভেতর বিশেষ ফেসবুক লাইভ ক্যারিয়ার আড্ডা অন্যতম যা সংগঠনটির ফেসবুক পেইজে আজ রাত ৮ টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।